Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নায়ক জায়েদ খানের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ১৭:৩৩

ঢাকা: ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’-বক্তব্যটি ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে জায়েদ খানকে লিগ্যাল নোটিশ দিয়েছেন এক আইনজীবী।

রোববার (১৩ আগস্ট) ঢাকা জজ কোর্টের আইনজীবী মুনিমা মান্নান এ লিগ্যাল নোটিশ পাঠান।

নারী জায়েদ খানে আটকায় বক্তব্যটি আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া থেকে জায়েদ খান বিরত না থাকলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে লিগ্যাল নোটিশে জানানো হয়েছে।

লিগ্যাল নোটিশে আইনজীবী মুনিমা মান্নান উল্লেখ করেন, গত ১২ আগস্ট জায়েদ খান একটি বাংলা ছবির সংবাদ সম্মেলনে রাজধানীর একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের সাথে আলাপকালে ‘নারীরা জায়েদ খানে আটকায়, জায়েদ খান সুন্দরী নারীতে’ বক্তব্যটি দেন।

যা বাংলাদেশের প্রায় সকল গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম, সংবাদপত্র, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, টিভি এবং ইউটিউবের বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়। তার এই বক্তব্যের মাধ্যমে বাংলাদেশের সমগ্র নারীদের সম্মান ক্ষুণ্ন ও হেয় প্রতিপন্ন করা হয়েছে।

আরও উল্লেখ করা হয়, ১৯৭১ সালের মহান স্বাধীনতার যুদ্ধে নারীদের বিশাল ত্যাগ ও অবদানের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছিল। যেখানে বাংলাদেশের সংবিধান নারী ও পুরুষের সমান অধিকার প্রদান করা হয়েছে। যেখানে বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর অর্ধেক নারী, সেখানে নারীর প্রতি এমন অবজ্ঞা ও গণমাধ্যমে স্বরূপ বক্তব্য, যা সামাজিক যোগাযোগ মাধ্যম ইতোমধ্যে ভাইরাল হয়েছে। সেখানে তার মত একজন বাংলা চলচ্চিত্রের নায়কের এমন অশালীন, কুরুচিপূর্ণ বক্তব্য আমাদের নারীদের হেয় প্রতিপন্ন করা হয়েছে।

সারাবাংলা/এআই/এনইউ

চিত্রনায়ক জায়েদ খান টপ নিউজ লিগ্যাল নোটিশ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর