Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,২৯১, মৃত্যু আরও ১৩ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৩ ২০:১৫

ঢাকা: সোমবার (২৮ আগস্ট) থেকে মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ২৯১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২০ জন। ঢাকার বাইরে এক হাজার ৩৭১ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ১৯ হাজার ১৩৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় আরও ১৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬৯ জন।

মঙ্গলবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫৬ হাজার ২৪৭ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৬২ হাজার ৮৮৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৮৩৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৩৮০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ ছাড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১০ হাজার ৩৪৬ জন। এর মাঝে ঢাকায় ৫১ হাজার ৯৯২ এবং ঢাকার বাইরে ৫৮ হাজার ৩৫৪ জন। অর্থাৎ দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৯২ দশমিক ৬২ শতাংশ ব্যক্তি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর