Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামালপুরের ডিসিকে বদলি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৬

ঢাকা: ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট চেয়ে বিতর্কিত জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে তাকে বদলি করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় উপসচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে জামালপুরের নতুন ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, একটি অনুষ্ঠানে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে ‘বর্তমান আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করা আমাদের প্রত্যেকের অঙ্গীকার’ বলে বক্তব্য দেন জামালপুরের ডিসি ইমরান আহমেদ।

এদিকে গতকাল ১৩ সেপ্টেম্বর বুধবার জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিবকে পত্র দেয় নির্বাচন কমিশন। চিঠিতে ঘটনার সত্যতা যাচাই সাপেক্ষে, জেলা প্রশাসকের দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোনোরূপ নির্বাচনি দায়িত্ব প্রদান করা থেকে বিরত রাখা সমীচীন হবে এবং একইসঙ্গে জেলা প্রশাসকগণকে এ ধরনের আচরণ থেকে বিরত থাকতে সতর্কবার্তা দেওয়া প্রয়োজন মর্মে উল্লেখ করা হয়েছে।

অনুষ্ঠানে জামালপুরের জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেন, ‘আমাদের একটা জিনিস মনে রাখতে হবে। আমাদের অনেক কষ্টের অর্জিত এই স্বাধীনতা। আমাদের এই স্বাধীনতার সুফল হলো আজকের যোগাযোগ ও উন্নয়ন। এই উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে হবে।’

তিনি বলেন, ‘যে সরকার এই উন্নয়ন করেছে, এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে সেই সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে; এটি হবে আমাদের অঙ্গীকার।’

তিনি উপস্থিত লোকজনকে উদ্দেশ্য করে বলেন, আপনারা এই সরকারের প্রতি অসহযোগিতা করবেন না।

মাদারগঞ্জ পৌসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর পুলিশ সুপার মো. কামরুজ্জামান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন বাবু, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।

বিজ্ঞাপন

এর আগে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত একটি অনুষ্ঠানে বর্তমান আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করতে প্রকাশ্যে ভোট চান দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধর। ওসির ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। পরিপ্রেক্ষিতে গত ২৫ আগস্ট ওসি শ্যামল চন্দ্র ধরকে জামালপুর পুলিশ লাইনসে ক্লোজড করা হয়।

সারাবাংলা/জিএস/একে

আওয়ামী লীগ জামালপুর ডিসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর