Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের সংঘর্ষের পর চবি হলে তল্লাশি, অস্ত্রসহ আটক ৫

চবি করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৩ ০০:১৭

শুক্রবার রাতে চবির দুই হলে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুটি আবাসিক হলে অভিযান চালিয়েছে প্রশাসন। অভিযানে হল দুটিতে দা, লোহার রড, কিরিচসহ বেশ কিছু দেশীয় অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চবির শাহজালাল হল ও শাহ আমানত হলে প্রশাসনের অভিযান শুরু হয় শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে। প্রায় দুই ঘণ্টা ধরে এ অভিযান। চবি ছাত্রলীগের দুপক্ষের মধ্যেকার সংঘর্ষের পরদিন প্রশাসন এই অভিযান চালিয়েছে।

বিজ্ঞাপন

চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার সারাবাংলাকে বলেন, ‘অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা অভিযান চালিয়েছি। হল থেকে বেশ কিছু দা, লোহার রড, ক্রিকেট খেলার স্টাম্প ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছি। পরিস্থিতি এখন শান্ত আছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আরও পড়ুন- আবারও সংঘর্ষে জড়াল চবি ছাত্রলীগ

হাটহাজারী উপজেলার সহকারী ভূমি কমিশনার (এসি ল্যান্ড) আবু রায়হান, চট্টগ্রাম মহানগর পুলিশের ক্রাইম শাখার অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান ও প্রক্টর ড. নূরুল আজিম সিকদারসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা তল্লাশি অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে চবি ছাত্রলীগের চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ছয়জন আহত হন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, দোকান থেকে সিগারেট কেনা নিয়ে কথা কাটাকাটির জেরে দুপক্ষের নেতাকর্মীরা সংঘাতে জড়িয়ে পড়েছিলেন। শুক্রবার সন্ধ্যার পর ফের এ দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

অভিযানে হল থেকে উদ্ধার হওয়া দেশীয় অস্ত্র। ছবি: সারাবাংলা

শুক্রবার যে দুটি হলে চবি প্রশাসন অভিযান চালিয়েছে এর মধ্যে শাহ আমানত হলে চবি ছাত্রলীগের সহসভাপতি মির্জা খবির সাদাফের নেতৃত্বাধীন সিএফসি গ্রুপের আধিপত্য রয়েছে। অন্যদিকে শাহজালাল হলে আধিপত্য রয়েছে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ/টিআর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি ছাত্রলীগ চবি প্রশাসন ছাত্রলীগের সংঘর্ষ টপ নিউজ শাহ আমানত হল শাহজালাল হল হলে তল্লাশি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর