বিজ্ঞাপন

আবারও সংঘর্ষে জড়াল চবি ছাত্রলীগ

September 22, 2023 | 9:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ২৪ ঘণ্টার ব্যবধানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবারও সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে শাহজালাল ও শাহ আমানত হলের সামনে ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি হয়। এরপর তারা পরস্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে। এ সময় কয়েকজনের হাতে ধারালো অস্ত্রশস্ত্রও দেখা গেছে। থেমে থেমে সংঘর্ষ রাত ৯টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত অব্যাহত ছিল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার সারাবাংলাকে বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি। পুলিশ ও আছে। বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছি।’

কী কারণে ফের সংঘাত শুরু হয়েছে সেটি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি। তবে জানা গেছে, গতকালের (বৃহস্পতিবার) মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তক ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) নেতাকর্মীদের মধ্যে সংঘাত চলছে।

বিজ্ঞাপন

এর মধ্যে সিক্সটি নাইন গ্রুপটি চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং সিএফসি সহ-সভাপতি মির্জা খবির সাদাফের অনুসারী। টিপু চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এবং মির্জা খবির সাদাফ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

উল্লেখ্য, চবি ক্যাম্পাসে শাহ আমানত ও শাহজালাল হল দুটি পাশাপাশি। শাহ আমানত হলে সিএফসি গ্রুপ এবং শাহজালাল হল সিক্সটি নাইন গ্রুপের আধিপত্য বেশি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলেও সিএফসি ও সিক্সটি নাইনের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তঃত ৬ জন আহত হয়। দোকান থেকে সিগারেট কেনা নিয়ে কথা কাটাকাটির জেরে উভয় গ্রুপের নেতাকর্মীরা সংঘাতে জড়িয়ে পড়েছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন