Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় আরও ১৯ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩০৩৩ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৭

ঢাকা: রোববার (২৪ সেপ্টেম্বর) থেকে সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে নয় জনের, ঢাকার বাইরে ১০ জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯২৮ জনের মৃত্যু হলো।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে তিন হাজার ৩৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮০১ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ২৩২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ ৯০ হাজার ৭৫৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৭৯ হাজার ৭১৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ১১ হাজার ৪২ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১০ হাজার ১৪৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৬২২ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ছয় হাজার ৫২৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৭৯ হাজার ৬৮৩ জন। এর মাঝে ঢাকায় ৭৫ হাজার ৮৪২ এবং ঢাকার বাইরে এক লাখ চার হাজার ২০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/পিটিএম

ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর