Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার বাইরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৪ গুণ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৩ ২১:২৪

ঢাকা: সোমবার (১৬ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে দুই হাজার ৬০৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬১ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৪৮ জন। অর্থাৎ ঢাকার দুই সিটি করপোরেশনের তুলনায় দেশের অন্যান্য স্থানের হাসপাতালগুলোতে প্রায় ৩.৬৫ শতাংশ বেশি রোগী ভর্তি হয়েছে বিগত ২৪ ঘণ্টায়।

বিজ্ঞাপন

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৪৪ হাজার ৬৯৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে চার জনের, ঢাকার বাইরে পাঁচ জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৯০ জন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৯৩ হাজার ১০৫ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৫১ হাজার ৫৯৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ২২৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৪১০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৮১৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৩৫ হাজার ২৮৪ জন। এর মাঝে ঢাকায় ৮৯ হাজার ৯৫৬ এবং ঢাকার বাইরে এক লাখ ৪৫ হাজার ৩২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর