Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাঙ্গীরকে ‘ক্ষমা’ করল আওয়ামী লীগ, বহিষ্কারাদেশ প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৩ ১৯:৩২

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা প্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্ৰীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হলো।

উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

এর আগে, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে বঙ্গবন্ধুর বিরুদ্ধে কটূক্তি এবং নানা রকম বিতর্কিত আপত্তিকর মন্তব্য অভিযোগে ২০২১ সালের ১৯ নভেম্বর দল থেকে প্রথমে বহিষ্কার করা হয়। ওই দিন অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

চলতি বছরের ১ জানুয়ারি গাজীপুর মহানগর শাখা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে শর্তসাপেক্ষে ক্ষমা করে জানিয়েছিল আওয়ামী লীগ। সেবারও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছিল।

গত ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে লড়তে চেয়েছিলেন জাহাঙ্গীর। তবে মনোনয়ন বাতিল হওয়ায় তিনি নির্বাচন করতে পারেননি। জাহাঙ্গীরের মা স্বতন্ত্র পার্থী জায়েদা খাতুন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। বর্তমানে গাজীপুর সিটির মেয়রের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন জাহাঙ্গীর আলম।

সর্বশেষ ১৪ অক্টোবর রাজধানীর কাওলায় আওয়ামী লীগের সমাবেশে গাজীপুর থেকে ৫০ হাজার লোকজন নিয়ে সমাবেশে যোগ দেন। এই সমাবেশে যোগদানের মধ্যে দিয়ে গাজীপুর আওয়ামী লীগে তার কতটা প্রয়োজনীয়তা তা প্রমাণ করে দিয়েছেন গাজীপুরের সাবেক মেয়র।

সারাবাংলা/একে

গাজীপুর জাহাঙ্গীর মেয়র জাহাঙ্গীর সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর