Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৮১৮, মৃত্যু ৬ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২৩ ১৯:০৭

ফাইল ছবি

ঢাকা: শনিবার (২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে রোববার (২৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৮১৮ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫৫ জন। ঢাকার বাইরে এক হাজার ৪৬৩ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৬৭ হাজার ৬৮০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

এ ছাড়া বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ছয় জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে তিন জনের, আর ঢাকার বাইরে তিন জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩৩৩ জন।

রোববার (২৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৯৮ হাজার ৩৮২ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৬৯ হাজার ২৯৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ছয় হাজার ৮০৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৮৮৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৯১৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৫৯ হাজার ৫৪৪ জন। এর মাঝে ঢাকায় ৯৫ হাজার ৬৯৩ এবং ঢাকার বাইরে এক লাখ ৬৩ হাজার ৮৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর