Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাজধানীর ফুটপাতে হকার-দোকান বসার অনুমতি দেওয়া হয় না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২৩ ১৮:২৯

ঢাকা: রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে ফুটপাতে হকার ও দোকান বসানোর অনুমতি এবং বরাদ্দ প্রদান করা হয় না বলে সংসদে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সোমবার(৩০ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার এক প্রশ্নের লিখিত উত্তরে স্থানীয় সরকারমন্ত্রী এসব তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন

এর আগে, সোমবারের প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়। আবু হোসেন বাবলা হরকারদের ব্যবসা-বাণিজ্যের জন্য ঢাকা শহরের প্রতিটি এলাকায় একটি নির্দিষ্ট স্থান দেওয়ার পদক্ষেপ নিতে বলেন।

জবাবে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে কখনো ফুটপাতে হকার ও দোকান বসানোর অনুমতি বা বরাদ্দ প্রদান করা হয় না। সিটি করপোরেশন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা প্রতিনিয়ত ফুটপাত হতে অবৈধ দোকান বা স্থাপনা উচ্ছেদ বা অপসারণ করে আসছেন।

হকারদের ব্যবসা করার জন্য ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এলাকায় পরীক্ষামূলক (প্রতি শুক্রবার ও শনিবার) হলিডে মার্কেট বসানোর কার্যক্রম চলমান রয়েছে বলে জাতীয় সংসদকে অবহিত করেন তিনি।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম স্থানীয় সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর