Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অক্টোবরে ডেঙ্গু কেড়ে নিল ৩৫৯ প্রাণ, আক্রান্ত ৬৭৭৬৯

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ অক্টোবর ২০২৩ ১৯:৪৫

ঢাকা: সোমবার (৩০ অক্টোবর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৭৮৭ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৩ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৩৭৪ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৭১ হাজার ১৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে সাত জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে এক জনের, ঢাকার বাইরে ছয় জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩৪৮ জন।

শুধুমাত্র অক্টোবর মাসে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ৩৫৯ জন। এই মাসে মোট ৬৭ হাজার ৭৬৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৯৯ হাজার ১৬৯ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৭২ হাজার ছয় জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ছয় হাজার ৫২৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৭৬৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৭৬৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৬৩ হাজার ৩০০ জন। এর মাঝে ঢাকায় ৯৬ হাজার ৫৯৬ এবং ঢাকার বাইরে এক লাখ ৬৬ হাজার ৭০৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/এনইউ

আক্রান্ত টপ নিউজ ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর