Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে বিএনপির বিক্ষোভ, গাড়ি ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২৩ ১৭:২০

বরিশাল: বিএনপি ও জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির শেষ দিনে (বৃহস্পতিবার) বরিশাল নগরীতে রাজনৈতিক দলগুলোর কোনো তৎপরতা না থাকলেও যাত্রী সংকটে বাস ও লঞ্চ চলছে কম। নগরীর অভ্যন্তরে থ্রি-হুইলারসহ রিকশা চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ব্যক্তি মালিকানাধীন যানবাহন চলছে না।

বাস টার্মিনাল, লঞ্চ ঘাটসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিপুল পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। এ ছাড়া নগরজুড়ে টহল দিচ্ছেন র‍্যাব ও বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সংলগ্ন এলাকায় বিক্ষোভ মিছিলের পাশাপাশি যাত্রীবাহী বাসসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করেছে মহানগর বিএনপির নেতাকর্মীরা। এ সময় মহাসড়কে টায়ারে আগুন জ্বালায় তারা। এরপর কিছুক্ষণের জন্য বরিশাল-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তা আবার চালু হয়। এ ছাড়াও সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে জেলার বানারীপাড়ায় নাশকতা সৃষ্টি চেষ্টার অভিযোগে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার সকালে বৃহস্পতিবার সকালে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

সারাবাংলা/একে

অবরোধ গাড়ি ভাঙচুর বরিশাল বিএনপি বিক্ষোভ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর