Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৭ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২৩ ০১:৫৮

বগুড়া: বগুড়া সদরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রায় সাড়ে চার বছর আগে এক ব্যক্তিকে হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড সাজা দিয়েছেন আদালত। একই মামলায় আরও সাতজনকে বিচারক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। অর্থদণ্ড না দিলে আসামিদের আরও ছয় মাস করে সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

বগুড়ার প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালাত বুধবার (৮ নভেম্বর) এই রায় ঘোষণা করেন। সংশ্লিষ্ট আদালতের পিপি জানান, অভিযোগের প্রমাণ না পাওয়ায় একই মামলায় তিন আসামিকে আদালত খালাস দিয়েছেন।

বিজ্ঞাপন

মামলায় মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে ফরিদ শেখকে। আর যে সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে তারা হলেন— মো. ইয়াকুব আলী, মো. মঞ্জু শেখ, নয়ন শেখ, মো.. সোহাগ শেখ, মো. মাছুম শেখ, মো. আব্দুর রাজ্জাক শেখ ও মো. খোরশেদ।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে সাতজনের বাড়ি বগুড়া সদরের রাজাপুর ইউনিয়নের কুটুরবাড়ি এলাকায়, আরেকজনের বাড়ি গাবতলী উপজেলার মধ্যকাতলি গ্রামে।

মামলার এজাহার থেকে জানা যায়, বগুড়া সদরের কুটুরবাড়ি এলাকার বাদশা শেখের বাড়িতে জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১৯ সালের ৬ জুন আসামিরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালান। এ সময় বাদশা শেখের ছেলে ঢালাই কারখানার মিস্ত্রী আল আমিন আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একই দিন দুপুরে মৃত্যু হয় তার। ওই হামলায় আরও কয়েক জন আহত হন।

এ ঘটনায় বাদশা শেখ বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০২০ সালের জুলাই মাসে ১১ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

সারাবাংলা/টিআর

জমি নিয়ে বিরোধ বগুড়া মৃত্যুদণ্ড সাজা যাবজ্জীবন সাজা হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর