Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোলা হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২৩ ১১:৫০

জয়পুরহাট: জয়পুরহাটে ভোলা মন্ডল হত্যা মামলার ২০ বছর পর ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ নূর ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্তদের বাড়ি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা এলাকায়। এদের মধ্যে একজন পলাতক।

মামলার বিবরণে জানা গেছে, পাঁচবিবি উপজেলার হরেন্দা হাকিমপুর গ্রামের আব্দুস সাত্তার মন্ডলের ছেলে ভোলা মন্ডল পাওয়ার টিলার দিয়ে জমি চাষের ব্যবসা করতেন। ২০০৩ সালে ৫ জুলাই ভোলা তার চালক মির শহিদকে নিয়ে মাঠে জমি চাষ করতে যান। সেদিন রাতেও আরও জমি চাষ করতে হবে বাসায় জানালে, তার অপর তিন ভাই খাবার নিয়ে মাঠে যান।

এসময় সহকারীকে পাওয়ার টিলার চালাতে দিয়ে ভোলা খাবার খাওয়ার পর চার ভাই পাশের ভিটার ওপর বিছানা বিছিয়ে ঘুমিয়ে পড়েন। সে রাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করেন। এসময় আসামিদের মারপিটে ও দেশীয় অস্ত্রের আঘাতে ভোলা গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যায়। এ ঘটনায় নিহতের ভাই দোলা মন্ডল বাদী হয়ে পরের দিন পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।

সারাবাংলা/এনইউ

জয়পুরহাট ভোলা মামলা যাবজ্জীবন হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর