Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫১২, মৃত্যু আরও ৬ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ নভেম্বর ২০২৩ ২২:০৬

ঢাকা: শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১১ নভেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৫১২ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩৮ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১৭৪ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৯০ হাজার ৮৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ছয়জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে চার জনের, ঢাকার বাইরে দুই জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪৬৬ জন।

শনিবার (১১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র ঢাকার দুই সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ তিন হাজার ২২৭ জন। এক লাখ ৮৬ হাজার ৮৫৭ জন ঢাকার দুই সিটি করপোরেশনের বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ছয় হাজার ৩৭৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৬০৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে চার হাজার ৭৬৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৮২ হাজার ২৪৫ জন। এর মাঝে ঢাকায় এক লাখ ৭৫৮ এবং ঢাকার বাইরে এক লাখ ৮১ হাজার ৪৫৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর