Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবিতে পটুয়াখালীতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২৩ ১৫:১৭

পটুয়াখালীতে মানববন্ধন। ছবি: সংগৃহীত

ঢাকা: ১৯৭০ সালের ১২ নভেম্বর মহা প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ের আঘাতে উপকূলীয় অঞ্চলের লাখ লাখ মানুষ মৃত্যুবরণ করেন। দিনটির স্মরণে উপকূলীয় শহর পটুয়াখালীতে প্রদীপ প্রজ্বলন ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। দিনটিকে উপকূলীয় দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়েছেন মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যার পর পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা প্রেসক্লাবের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে একাত্মতা জানিয়ে যুব সংগঠন পটুয়াখালী ইয়ুথ ফোরাম ও ইয়ুথ পাওয়ার পটুয়াখালী অংশ নেয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সহসভাপতি জসীম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পটুয়াখালীর সাধারণ সম্পাদক ও উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলনের আহ্বায়ক শ ম দেলোয়ার হোসেন দিলিপ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) পটুয়াখালী জেলার সভাপতি মোতালেব মোল্লা, প্রেসক্লাবের সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এম কে রানা, সাংগঠনিক সম্পাদক মো. জলিলুর রহমান সোহেল, প্রচার সম্পাদক বাদল হোসেন, পাঠাগার সম্পাদক মু. হেলাল আহম্মেদ (রিপন) ও কোষাধ্যক্ষ মহিবুল্লাহ চৌধুরী প্রমুখ।

এ ছাড়াও কর্মসূচিতে পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হাসিবুর রহমান ও ইয়ুথ পাওয়ার পটুয়াখালীর সভাপতি কে এম জাহিদ হোসেনসহ স্থানীয় সাংবাদিক ও স্বেচ্ছাসেবীরা মানববন্ধনে অংশ নেন।

সারাবাংলা/আরএফ/টিআর

উপকূল দিবস প্রলয়ংকরী ঘূর্ণিঝড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর