Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৯৫৬, মৃত্যু আরও ১১ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২৩ ২১:১১

ঢাকা: বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৯৫৬ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৬ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫০ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৯৯ হাজার ৫০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে আট জনের, ঢাকার বাইরে তিন জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৩৯ জন।

শুক্রবার (১৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র ঢাকার দুই সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ পাঁচ হাজার ৮৪ জন। এক লাখ ৯৩ হাজার ৯৬৬ জন ঢাকার দুই সিটি করপোরেশনের বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট পাঁচ হাজার ২৪৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ৩৪৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৯০০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৯২ হাজার ২৬৬ জন। এর মাঝে ঢাকায় এক লাখ দুই হাজার ৮৪১ এবং ঢাকার বাইরে এক লাখ ৮৯ হাজার ৪২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

এডিস মশা ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর