Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগরে লঘুচাপ, সারাদেশে আকাশ থাকতে পারে মেঘলা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ নভেম্বর ২০২৩ ১২:০৩

ঢাকা: বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সংস্থাটি বলছে, এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হতে পারে। তবে এটি নিম্নচাপে পরিণত হওয়ার কোনো আশংকা আপাতত নেই।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এসময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, লঘুচাপটি দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্টি হয়ে এখন এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে এবং এটি আরও ঘণীভূত হতে পারে। তবে আপাতত ঝুঁকির কিছুর নেই। লঘুচাপকে কেন্দ্র করে দেশের সমুদ্রবন্দর কিংবা নদীবন্দরে কোনো ধরনের সতর্ক সংকেত দেখাতে বলা হয়নি।

আবহাওয়ার পরবর্তী পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এসময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর ৩০ নভেম্বরও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সারাবাংলা/জেআর/এমও

টপ নিউজ বঙ্গোপসাগর মেঘলা লঘুচাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর