Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাম্প্রদায়িক অপশক্তি ডালপালা মেলে আছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৩

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি এখনো ডালপালা মেলে আছে। এরা স্বাধীনতার শত্রু এবং বিজয়কে সংহত করার পথে প্রধান বাধা। মুক্তিযুদ্ধবিরোধী এই অপশক্তির বিরুদ্ধে আত্মশক্তিতে বলীয়ান হয়ে লড়াই অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি-জামায়াতের নেতৃত্বে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি এখনো ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সেই অপশক্তি বিরুদ্ধে আমরা লড়াই চালিয়ে যাব।’

তিনি আরও বলেন, ‘৭১ সালে যে অপশক্তি বাঙালিদের হত্যা করেছিল, সেই সাম্প্রদায়িক অপশক্তি এখনো ডালপালা মেলে আছে। তারা স্বাধীনতার শত্রু এবং বিজয়কে সংহত করার পথে প্রধান বাধা। বিএনপি-জামায়াতের নেতৃত্বে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি হুমকি দিচ্ছে, দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নেওয়ার চক্রান্ত করছে, তাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে। ৭১’র চেতনা আর আত্মশক্তিতে বলীয়ান জাতি কখনো পরাজিত হতে পারে না।’

এর আগে, সকাল ৭টা ১ মিনিটে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসাবে শেখ হাসিনা দলের নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান।

সারাবাংলা/এনআর/এনএস

টপ নিউজ শহিদ বুদ্ধিজীবী শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর