Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২৩ ১৭:১০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে হামলার পাল্টাপাল্টি অভিযোগ এনে মামলা করেছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাংসদ মোস্তাফিজুর রহমান ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুজিবর রহমানের সমর্থকরা।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে বাঁশখালী থানায় মোস্তাফিজুর রহমানের ১১ সমর্থকের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৫০ জনকে আসামি করে মামলা করেন মুজিবুর রহমানের সমর্থক বেলাল উদ্দিন।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (২০ ডিসেম্বর) রাতে নয়জনের নাম উল্লেখসহ ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নৌকার প্রার্থীর সমর্থক হারুনুর রশিদ।

বুধবার করা মামলায় ৯ অভিযুক্ত হলেন- ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আরিফ মাইন উদ্দিন (৪১), আলমগীর কবির (৪২), আমির মিয়া (৩৬), আবদুল আউয়াল টিপু (২৮), মো. ফারুক (৪৭), মো. সিরাজ (৪২), জাহেদুল ইসলাম রুবেল (৩৪), আলী ইমন (২৩) ও মো. বেলাল (৩৪)। মামলায় ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

আর শুক্রবার সকালে করা মামলায় ১১ অভিযুক্ত হলেন- রশিদ আহমদ (৪০), মো. হারুন (৩৫), আনিছুজ্জামান আবিদ (৩০), মো. রেজবা (২৮), কায়জাসেদ প্রমি (২৪), মো. রাশেদ (২৬), রাশেদ (২২), মো. জমির (২৬), মুবিন (৩০),আরিফুল ইসলাম (৩৭), মো. আশেক (২৫)।

অপরদিকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।
বাঁশখালী আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ আবু সালেম মোহাম্মদ নোমান স্বাক্ষরিত এক নোটিশে তাদের শোকজ করা হয়।

বিজ্ঞাপন

জানা যায়, গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মোস্তাফিজুর রহমান চৌধুরী ও মুজিবুর রহমানের সমর্থকদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ সারাবাংলাকে জানান, গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় দু’পক্ষের হাতাহাতির ঘটনায় মামলা হয়েছে। এর মধ্যে গত বুধবার রাতে ৯ জনকে আসামি করে নৌকা প্রতীকের এক সমর্থক স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানের সমর্থকদের বিরুদ্ধে মামলা করেছেন। আর আজ (শুক্রবার) সকালে সাংসদ মোস্তাফিজুর রহমানের ১১ সমর্থকের নাম উল্লেখ করে মামলা করে স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থক। প্রকৃত ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/আইসি/এমও

নৌকা পাল্টাপাল্টি মামলা স্বতন্ত্র প্রার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর