Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পয়েন্ট হারিয়েও শীর্ষে আর্সেনাল, হারের বৃত্তেই ঘুরপাক ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক
২৪ ডিসেম্বর ২০২৩ ১০:২০

পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের জন্য এই মৌসুমে মূল লড়াই হচ্ছে এই দুই দলের মাঝেই। আর্সেনাল- লিভারপুলের ম্যাচটা তাই মৌসুমের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবেই ধরা হচ্ছিল। অ্যানফিল্ডের এই লড়াইয়ে শেষ পর্যন্ত জিততে পারেনি কোনও দলই। ১-১ গোলের ড্রয়ে লিভারপুলের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষস্থান ধরে রেখেছে গানার্সরা। রাতের অন্য ম্যাচে ওয়েস্ট হ্যামের কাছে ২-০ ব্যবধানে হেরে হারে বৃত্ত থেকে বেরই হতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড।

অ্যানফিল্ডের সমর্থকদের হতাস করে মাত্র ৪ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। ফ্রি কিক থেকে ওডেগার্ডের বাড়ানো বলে দারুণ এক হেডে অ্যালিসন বেকারকে পরাস্ত করেন গ্যাব্রিয়েল। সমতায় ফিরতে মরিয়া লিভারপুল বারবারই হানা দিয়েছে আর্সেনালের রক্ষণভাগে। সমতা ফেরাতে অবশ্য বেশি সময় নেয়নি ক্লপের দল। ২৯ মিনিটে আলেকজান্ডারের দারুণ এক পাসে বল পান মোহাম্মদ সালাহ। জোরালো শটে রায়াকে বোকা বানিয়ে ঘরের মাঠের দর্শকের মুখে হাসি ফেরান এই ফরোয়ার্ড।

৪১ মিনিটে আবারও লিড নিতে পারত আর্সেনাল। একদম গোলপোস্টের সামনে বল পেয়েও পিছলে যাওয়ায় ঠিকমতো শট নিতে পারেননি মার্টিনালি। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। ৭১ ও ৭৩ মিনিটে দুইবার লিভারপুলের শট ক্রসবারে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত দুই দলই আর গোলের দেখা পায়নি। ১-১ ব্যবধানে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। এই ড্রয়ে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল।

রাতের অন্য ম্যাচে লন্ডন স্টেডিয়ামে ইউনাইটেডকে আতিথিয়তা দিয়েছে ওয়েস্ট হ্যাম। প্রথমার্ধে দুই দলের কেউই তেমন সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধের ৭২ মিনিটে লিড নেয় ওয়েস্ট হ্যাম। জ্যারোড বোওয়েনের গোলে এগিয়ে যায় তারা। ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলের জয় অনেকটাই নিশ্চিত করেন মোহাম্মেদ কুদুস। মারিনোর ভুলে বল পেয়ে গোল করতে ভুল করেননি কুদুস।

শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় টেন হেগের দলকে। ১৯৯২ সালের পর এই প্রথম টানা চার লিগ ম্যাচে গোল করতে ব্যর্থ হলো ইউনাইটেড। এই হারে ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৮ম স্থানে নেমে গেছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ওয়েস্ট হ্যাম।

সারাবাংলা/এফএম

আর্সেনাল টপ নিউজ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড লিভারপুল


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর