Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর-২: নৌকাকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন স্বতন্ত্র হাবিবুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ ডিসেম্বর ২০২৩ ১৯:২৩

ভোট থেকে সরে দাঁড়াতে সোমবার সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান। ছবি: সারাবাংলা

যশোর: যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হাবিবুর রহমান। হুমকি-ধমকি বা দলীয় চাপের মুখে নয়, বরং আওয়ামী লীগের প্রতি ভালোবাসা থেকেই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এই স্বতন্ত্র প্রার্থী।

সংবাদ সম্মেলনে এস এম হাবিবুর রহমান বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী ডা. তৌহিদুজ্জামানকে সমর্থন দিতেই নির্বাচন থেকে সরে এসেছি। আপামর জনতার সঙ্গে মিলেমিশে কাজ করতে চাই। বিগত দিনে চৌগাছা উপজেলা চেয়ারম্যান হয়েও উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা রেখেছি। আসন্ন নির্বাচনকে অংশগ্রহণমূলক করার জন্য আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। কিন্তু জাতীয় নির্বাচনে দলীয় প্রর্তীক নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশ নেওয়া দলের সঙ্গে যেমন বেইমানি করা হচ্ছে, ঠিক তেমনি প্রিয় নেত্রীর সিদ্ধান্তকেও অবজ্ঞা করা হচ্ছে। এ জন্য আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।’

নৌকার ভোটারদের বিভক্ত না করে নৌকাকে বিজয়ী করাটাই দায়িত্ব বলেও সংবাদ সম্মেলনে মন্তব্য করেন হাবিবুর রহমান। ৭ জানুয়ারির নির্বাচনে ভেদাভেদ ভুলে নৌকা মার্কায় ভোট দিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ডা. তৌহিদুজ্জামান, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, চৌগাছা উপজেলা চেয়ারম্যান ড. মুস্তানিছুর রহমান, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, ঝিকরগাছা পৌরসভার মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল প্রমুখ।

এস এম হাবিবুর রহমান নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. তৌহিদুজ্জামানের প্রতিদ্বন্দ্বী থাকছেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের আরেক নেতা স্বতন্ত্র প্রার্থী সাবেক অ্যাডভোকেট ড. মনিরুল ইসলাম, জাতীয় পার্টির ফিরোজ শাহ, বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টোর (বিএনএফ) শামচুর হক।

সারাবাংলা/টিআর

এস এম হাবিবুর রহমান নৌকার প্রার্থীকে সমর্থন যশোর-২ যশোর-২ নির্বাচন স্বতন্ত্র প্রার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর