Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইসিটি প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২৪ ২৩:৩৮

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি। পরে সাভারে জাতীয় স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন প্রতিমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে তৃতীয়বারের মতো প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন জুনাইদ আহমেদ পলক। আগের দুই মেয়াদে তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পালন করেন। তৃতীয় মেয়াদে তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি আমাকে তরুণ বয়সে তিন তিনবার প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। আমি আস্থা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে তার মর্যাদা রক্ষা করতে চাই।’

পলক ২০১৪ সালের জানুয়ারিতে মাত্র ৩৩ বছর বয়সে বাংলাদেশের ইতিহাসে সরকারের সর্বকনিষ্ঠ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব লাভ করেন। এর পরের দুই মন্ত্রিসভাতেও তিনি প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন। এর আগে ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং প্রাইভেট মেম্বারস বিল সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিনি।

নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য হয়েছিলেন পলক। এবারে টানা চতুর্থবারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর