Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংখ্যালঘুদের ভারতে পাঠিয়ে দেওয়ার হুমকি আ.লীগ নেতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৪ ১৬:৪৪

বাগেরহাট: দ্বাদশ সংসদ নির্বাচনের পর বাগেরহাটের মোংলায় স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদারের বিরুদ্ধে হামলা, নির্যাতন ও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে ভারতে পাঠিয়ে দেওয়া হুমকির অভিযোগ উঠেছে। তিনি বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

স্থানীয় আওয়ামী লীগের নেতারা বলছেন, নৌকার প্রার্থীর কাছে শোচনীয় পরাজয়ের পর স্বতন্ত্র প্রার্থী বেসামাল হয়ে এসব করছেন। তারাও তার এসব কর্মকাণ্ডের বিচার দাবি করেছেন।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় মোংলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন আওয়ামী লীগের স্থানীয় নেতারা। বাগেরহাট -৩ (রামপাল -মোংলা) আসনে নৌকার প্রার্থী হাবিবুন নাহারের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে গত নির্বাচনে অংশ নেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইদ্রিস আলী ইজারদার। এই নির্বাচনে তিনি প্রায় ১৭ হাজার ভোটে পরাজিত হন।

নির্বাচনে হেরে নৌকার প্রার্থীর কর্মী-সমর্থক ছাড়াও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের ওপরও ইদ্রিস আলী ইজারদারের কর্মীরা হামলা চালিয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করেন আওয়ামী লীগের উপজেলা ও পৌর কমিটি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের পক্ষে বক্তব্য তুলে ধরেন সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির উদ্দিন শেখ। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘সংসদ নির্বাচন পরবর্তী স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদারের কর্মী বাহিনীর হামলায় নৌকা প্রতীকের অর্ধশত নেতা-কর্মী আহত হয়েছেন। এছাড়া নৌকায় ভোট দেওয়ায় সংখ্যালঘুদের ভিটেমাটি ছাড়া করে ভারতে পাঠানোর হুমকি-ভয়ভীতি দেখিয়ে আসছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী বাহিনীরা।’

এছাড়া স্বতন্ত্র প্রার্থীর সন্ত্রাসী বাহিনী পুরো মোংলা এলাকা জুড়ে যে হামলা, ভাঙচুর ও নির্যাতনসহ তান্ডবলীলা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান, সাবেক পৌর চেয়ারম্যান শেখ আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাসসহ সংখ্যালঘু সম্প্রাদায়ের লোকেরা।

সারাবাংলা/এমও

আওয়ামী লীগ টপ নিউজ বাগেরহাট সংখ্যালঘু হুমকি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর