Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৫

ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের পথে আর্জেন্টিনা

গত দুই অলিম্পিকে সোনার পদক উঠেছিল তাদের গলাতেই। ২০২৪ প্যারিস অলিম্পিকে যাওয়ার জন্য শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ড্র হলেই চলত ব্রাজিলের। তবে আঞ্চলিক বাছাইপর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে অলিম্পিকে যাওয়া হচ্ছে না সেলেসাওদের। ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকে খেলা নিশ্চিত করেছে লিওনেল মেসির উত্তরসূরিরা।

ভেনিজুয়েলাতে অনুষ্ঠিত হওয়া বাছাইপর্বের যাত্রাটা ভালো ছিল না আর্জেন্টিনার। দুই ম্যাচের একটিতেও জিততে পারেনি তারা। অন্যদিকে একটি জয় নিয়ে কিছুটা স্বস্তিতে ছিল ব্রাজিল। শেষ ম্যাচের আগ পর্যন্ত ব্রাজিলের পয়েন্ট ছিল ২ ম্যাচে ৩, আর্জেন্টিনার পয়েন্ট ছিল ২ ম্যাচে ২। শীর্ষে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ছিল ২ ম্যাচে ৪, তাদের অলিম্পিক খেলা নিশ্চিত হয়েছিল আগেই।

প্যারিস অলিম্পিকে খেলতে হলে শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না আর্জেন্টিনার সামনে। বাঁচা মরার এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লুসিয়ানো গুন্দো। বল পজিশনে আর্জেন্টিনার দাপট থাকলেও প্রথমার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি। ম্যাচ শেষ হওয়ার ১২ মিনিট আগে আর্জেন্টিনাকে এগিয়ে দেন গুন্দো। ৭৮ মিনিটে করা তার গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এই হারে ২০১৬ ও ২০২০ সালের অলিম্পিকে সোনা জেতা ব্রাজিলকে আর দেখা যাবে না প্যারিস অলিম্পিকে। আর্জেন্টিনার সাথে এবারের অলিম্পিকে লাতিন আমেরিকার প্রতিনিধিত্ব করবে প্যারাগুয়ে। অলিম্পিকের এই আসরে আর্জেন্টিনার হয়ে খেলতে দেখা যেতে পারে লিওনেল মেসি ও ডি মারিয়াকেও।

সারাবাংলা/এফএম

অলিম্পিক আর্জেন্টিনা টপ নিউজ ফুটবল ব্রাজিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর