Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুবি উপকেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৭২০৮ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১৪

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা। প্রথম দিনের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৭ হাজার ২০৮ জন শিক্ষার্থী।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত কলা ও মানবিক, আইন এবং সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস হাই স্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটেও এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম দিনের ভর্তি পরীক্ষায় খুবি ক্যাম্পাসে রোল ২৬০০০০১ থেকে ২৬০৫০০০ পর্যন্ত মোট ৫ হাজার জন, রেভারেন্ড পলস্ হাই স্কুলে রোল ২৬০৫০০১ থেকে ২৬০৬৫০০ পর্যন্ত মোট ১ হাজার ৫০০ জন এবং হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে রোল ২৬০৬৫০১ থেকে ২৬০৭১৮৩ পর্যন্ত মোট ৭০৮ জন পরীক্ষার্থীর আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এ নিয়ে চতুর্থবারের মতো বিভাগীয় শহরের বিভিন্ন বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ ও বই নিয়ে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে তাদের ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী পুলিশ বক্সের মোড় থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন প্রবেশ করতে পারবে। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্যরা দায়িত্ব পালন করবেন।

ভর্তি পরীক্ষা চলাকালীন কোনো সাংবাদিক পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না। তবে ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য-চিত্রের প্রয়োজন হলে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মঈনুল হোসেনের সঙ্গে আগেই যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

সারাবাংলা/এনএস

খুলনা বিশ্ববিদ্যালয় টপ নিউজ ঢাবির ভর্তি পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর