Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিভিন্ন অভিযোগে ঢাবির ৬৮ শিক্ষার্থী-কর্মচারী বহিষ্কার

ঢাবি করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২৪ ১৪:১২

ঢাবি: ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সমৃপক্ততার অভিযোগে ৬৮ জন শিক্ষার্থী-কর্মকর্তাকে বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে একজন কর্মচারীকে স্থায়ী বহিষ্কার এবং বাকিদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার (৫ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় শৃঙ্খলা পরিষদের সুপারিশ অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারসহ সিন্ডিকেটের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সিদ্ধান্ত অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৭ জন এবং পরীক্ষায় অসদুপায় অবলম্বের দায়ে ৬০ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার এবং প্রক্টর অফিসে কর্মরত একজন কর্মচারীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কৃত ৭ জন হলেন— মৃৎশিল্প বিভাগের জাহিদ শেখ ও মো. শাহরিন ইসলাম, ফলিত গণিত বিভাগের মো আযহা ইসলাম, সংগীত বিভাগের মর্তুজা হাসান খান, ইতিহাস বিভাগের মো. আজিম মাহমুদ তওসিফ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মো. রিয়াদ মাল এবং ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মো. আব্দুল ওহেদ।

তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এই মর্মে কারণ দর্শানো এবং ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।

সারাবাংলা/আরআইআর/এমও

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় বহিষ্কার শিক্ষার্থী-কর্মচারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর