Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার থানচিতে দিনদুপুরে ২ ব্যাংক লুট, বাজারে ফাঁকা গুলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৪ ১৪:৪৯

বান্দরবান: রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতির পর এবার থান‌চি সোনালী ব্যাংক ও কৃ‌ষি ব্যাংকে লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় সোনালী ব‌্যাংক ও বাজা‌রের আশপাশে ফাঁকা গু‌লি চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় কু‌কি‌চিন ন‌্যাশনাল ফ্রন্টকে (কেএনএফ) দায়ী করছেন স্থানীয়রা।

বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে‌।

স্থানীয়রা জানান, দুপুরে একদল সন্ত্রাসী থা‌নচির সাইজন বম পাড়া এলাকার রাস্তা দিয়ে ট্রাকযোগে এসে থান‌চি সোনালী ব‌্যাংক ও কৃষি ব্যাংকে হানা দেয়। এসময় তারা বাইরে ফাঁকা গু‌লি চা‌লিয়ে ব্যাংকের ভেতরে প্রবেশ করে সন্ত্রাসীরা। এসময় ক‌্যাশে থাকা নগদ টাকা নিয়ে গেছে তারা।

থান‌চি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, ‘থান‌চিতে ব্যাংকে সন্ত্রাসীরা হানা দিয়েছে। এছাড়া ফাঁকা গু‌লির ঘটনাও ঘটেছে। তবে কত টাকা লুট হয়েছে তা জানা যায়‌নি। এ ঘটনায় আহতের খবর পাওয়া যায়‌নি।’

এদিকে বান্দরবানের সব ব্যাংকের কার্যক্রম নির্ধা‌রিত সময়ের আগেই বন্ধ করে দেওয়া হয়েছে।

এর আগে, গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে রুমা উপজেলায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সোনালী ব্যাংকের একটি শাখায় ডাকাতি, লুটপাট ও অপহরণের অভিযোগ উঠেছে। ব্যাংকের ভল্ট ভেঙে কয়েক কোটি টাকা লুটের পাশাপাশি ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছেন কেএনএফ সদস্যরা। পাশাপাশি ব্যাংকের বেশকিছু অস্ত্র ও গুলিও তারা লুট করে নিয়ে গেছেন বলে জানিয়েছেন ব্যাংক কর্মকর্তারা।

আরও পড়ুন:
রুমায় সোনালী ব্যাংকের কোটি টাকা লুট, ম্যানেজারকে অপহরণ
রুমার সোনালী ব‌্যাংকের ম‌্যা‌নেজার‌কে উদ্ধা‌রে চেষ্টা চলছে

সারাবাংলা/এমও

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কৃষি ব্যাংক কেএনএফ থানচি বান্দরবান ব্যাংক লুট ম্যানেজারকে অপহরণ রুমা রুমা উপজেলা লুটপাট সোনালী ব্যাংক সোনালী ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর