বিজ্ঞাপন

রুমায় সোনালী ব্যাংকের কোটি টাকা লুট, ম্যানেজারকে অপহরণ

April 2, 2024 | 11:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে সোনালী ব্যাংকের একটি শাখায় ডাকাতি, লুটপাট ও অপহরণের অভিযোগ উঠেছে। ব্যাংকের ভল্ট ভেঙে কয়েক কোটি টাকা লুটের পাশাপাশি ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছেন কেএনএফ সদস্যরা। পাশাপাশি ব্যাংকের বেশকিছু অস্ত্র ও গুলিও তারা লুট করে নিয়ে গেছেন বলে জানিয়েছেন ব্যাংক কর্মকর্তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে রুমা উপজেলার সোনালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটেছে। রুমার উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে কেএনএফের ৭০ থেকে ৮০ জন অস্ত্রধারীর একটি দল রুমা সোনালী ব্যাংকে প্রবেশ করে। এ সময় অস্ত্রের মুখে ব্যাংকের পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের দুটি এসএমজি ও এগুলোর ৬০ রাউন্ড গুলি, আটটি চাইনিজ রাইফেল ও এগুলোর ৩২০ রাউন্ড গুলি এবং চারটি শটগান ও এগুলোর ৩৫ রাউন্ড গুলি লুট করে নেন।

পুলিশ ও ব্যাংক কর্মকর্তারা জানিয়েছেন, এরপর অস্ত্রের মুখে ব্যাংকের ম্যানেজার ও কর্মচারীদের জিম্মি করে ভল্ট ভেঙে সরকারি সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসের জন্য আসা কয়েক কোটি টাকা লুট করে নেয় দলটি। যাওয়ার সময় ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

বিজ্ঞাপন

দিদারুল আলম বলেন, কেএনএফের প্রায় এক শ সশস্ত্র সদস্য ব্যাংকে হামলা চালিয়ে সবাইকে জিম্মি করে লুটপাট চালিয়েছে। পুলিশ ও আনসারের ১৪টি অস্ত্র লুট করেছে। সবার মোবাইল ও টাকা-পয়সা ছিনিয়ে নিয়েছে। ব্যাংক ম্যানেজারকেও অপহরণ করেছে। তাদের মারধরে বেশ কয়েকজন আহত হয়েছেন। ব্যাংকের ভল্ট থেকে তারা কত টাকা নিয়ে গেছে, সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনাস্থল ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সেনাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশ ও সেনাবাহিনীর সঙ্গে প্রশাসন জরুরি বৈঠকে বসেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন