Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাফা থেকে ১ লাখ ফিলিস্তিনিকে সরে যেতে বললো ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক
৬ মে ২০২৪ ১৫:২৯

কেরেম শালোম ক্রসিংয়ে হামাসের ছোড়া রকেটের আঘাতে চার ইসরাইলি সেনা নিহত হওয়ার পর রাফা শহর থেকে ১ লাখ ফিলিস্তিনিকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি সেনাবাহিনী ফিলিস্তিনিদেরকে রাফা শহরের কিছু অংশ অস্থায়ীভাবে খালি করার জন্য বলেছে। রাফায় একটি স্থল আক্রমণ আসন্ন বলে মনে করা হচ্ছে।

রাফা থেকে ফিলিস্তিনিদের সরে গিয়ে উপকূলের কাছে ইসরাইল-ঘোষিত মানবিক এলাকা মুওয়াসিতে আশ্রয় নেওয়ার জন্য বলা হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, তারা ফিল্ড হাসপাতাল, তাঁবু, খাবার এবং পানিসহ এই এলাকায় সহায়তা সম্প্রসারিত করেছে।

টুইটারে আইডিএফ বলেছে, বেসামরিক নাগরিকদের পূর্ব রাফার নির্দিষ্ট এলাকা থেকে উত্তর এবং উত্তর-পূর্বের মানবিক এলাকায় সরানো হবে।

এদিকে, বেসামরিক নাগরিকদের পূর্ব রাফা অঞ্চল ছেড়ে যাওয়ার আহ্বান জানানোর আগে রোববার রাতে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে কথা বলেছেন।

এক বিবৃতিতে গ্যালান্টের কার্যালয় বলেছে, তিনি অস্টিনকে বলেছেন, ইসরাইলি জিম্মিদের মুক্তির বিষয়ে আলোচনা স্থগিত হওয়ার কারণে বিকল্পের অভাবে রাফাতে সামরিক পদক্ষেপ প্রয়োজন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরাইলের সামরিক বাহিনীর ঘোষণার পর দল বেধে রাফা ত্যাগ করছে ফিলিস্তিনিরা। তবে এতে চরম মানবিক সংকট সৃষ্টি হয়েছে।

সারাবাংলা/আইই

ইসরাইল টপ নিউজ ফিলিস্তিন রাফা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর