Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৭ দিন তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মে ২০২৪ ২০:৫৫

চুয়াডাঙ্গা: একটানা ৩৭ দিন তাপপ্রবাহে অতিষ্ট চুয়াডাঙ্গাবাসীর ভাগ্যে অবশেষে মিলল স্বস্তির শিলা বৃষ্টি। এক ঘণ্টা ১৮ মিনিটে ২৪ মিলিমিটার বৃষ্টিতে গোটা জেলায় প্রশান্তি নেমে আসে। দমকা হাওয়ার ও বজ্রপাতের সঙ্গে সঙ্গে শুরু হয় শিলা বৃষ্টিও।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, সোমবার (৬ মে) সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

এদিন বেলা ৩টায় সর্বোচ্চ একই তাপমাত্রা রেকর্ড করা হয়, ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ওই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৫২ শতাংশ। দুপুর ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৫৯ শতাংশ।  সকাল ৯টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩০ ডিগ্রি সেলসিয়াস,বাতাসের আর্দ্রতা ছিল ৬৬ শতাংশ।

তিনি আরও জানান, ধীরে ধীরে তাপমাত্রা কমতে শুরু করায় এদিন বেলা ৩ টা ৩৭ মিনিট থেকে শুরু হয়ে ৫ টা ১৫ মিনিট পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকে। ২৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। শিলা রেকর্ড করা হয়েছে ০১ ডায়ামিটার। আবারও সন্ধ্যা ৭টার পর থেকে বজ্রপাত ও গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে।

সারাবাংলা/একে

চুয়াডাঙ্গা তাপপ্রবাহ বৃষ্টিপাত শিলা-বৃষ্টি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর