Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫০ ম্যাচে অপরাজিত লেভারকুজেনের নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক
১৩ মে ২০২৪ ০৮:৪২

৫০ ম্যাচ অপরাজিত রইল লেভারকুজেন

ইতিহাস গড়ে বুন্দেসলিগা জেতা হয়ে গেছে আগেই। রূপকথার গল্প রচনা করা বেয়ার লেভারকুজেনের সামনে জার্মান লিগে তাই পাওয়ার আর তেমন কিছু নেই। তবুও নতুন ইতিহাস গড়ার লক্ষ্যে সেই আগের মতোই দুর্দান্ত ফুটবল খেলে যাচ্ছে জাভি আলোনসোর দল। লিগে নিজেদের ৩৩ তম ম্যাচে এসেও অপরাজিত রইল তারা। বচুমকে ৫-০ গোলে বিধ্বস্ত করে টানা ৫০ ম্যাচ অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়েছে লেভারকুজেন। আধুনিক ইউরোপিয়ান ফুটবলে এমন নজির আর নেই।

ম্যাচের প্রথম ভাগে তেমন সুবিধা করতে পারেনি দুই দলের কেউই। ৪১ মিনিটে ডেডলক ভাঙ্গেন প্যাট্রিক সিচিক। সেই শুরু, এরপর প্রতিপক্ষের জালে আরও চার গোল জড়িয়েছে লেভারকুজেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ভিক্টর বোনিফেস।

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে আমিন আদলির গোলে তিন গোলের লিড নেয় লেভারকুজেন। ৮৬ মিনিটে চতুর্থ গোল আসে জোসিপ স্ট্যানিসিচের পা থেকে। ৯৩ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল করেন অ্যালেক্স গ্রিমালদো। ৫-০ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে লেভারকুজেন।

লিগের শেষ ম্যাচে আগামী ১৮ মে অসবার্গের মুখোমুখি হবে লেভারকুজেন। সেই ম্যাচে হার এড়াতে পারলেই বুন্দেসলিগায় নতুন ইতিহাস গড়বে তারা। প্রথম ক্লাব হিসেবে পুরো মৌসুম অপরাজিত থেকে শিরোপা জেতার নতুন মাইলফলল ছোঁবে লেভারকুজেন। ১৯৮৬-৮৭ ও ২০১২-১৩ মৌসুমে মাত্র একটি লিগ ম্যাচ হেরেছিল বায়ার্ন মিউনিখ। এখন পর্যন্ত সেটিই রেকর্ড হয়ে আছে।

আগামী ২২ মে ইউরোপা লিগের ফাইনালে আটালান্টার মুখোমুখি হবে লেভারকুজেন। এর তিনদিন পর জার্মান কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ কাইজার্সলটার্ন। লিগ, ইউরোপা লিগ ও জার্মান কাপ মিলিয়ে সবশেষ ৩ ম্যাচে হার এড়াতে পারলেই পুরো মৌসুম অপরাজিত থেকেই অবিশ্বাস্য এক কীর্তি গড়বে লেভারকুজেন।

সারাবাংলা/এফএম

টপ নিউজ বেয়ার লেভারকুজেন রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর