Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশাল বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মে ২০২৪ ১৩:৩৪

বরিশাল: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বরিশালে দমকা বাতাস ও বৃষ্টিপাত শুরু হয়েছে। পায়রা ও মোংলা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপৎসংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়ার এই পরিস্থিতিতে বরিশাল বিমানবন্দর থেকে সব ফ্লাইট ওঠানামা বন্ধ করেছে কর্তৃপক্ষ। এর আগে বরিশাল বিভাগের নৌপথের সব নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ। তবে সড়কপথে এখনও গাড়ি চলাচল করতে দেখা গেছে।

বরিশাল বিমান বন্দরের ব্যবস্থাপক সিরাজুল ইসলাম জানান, রোববার (২৬ মে) বরিশাল থেকে একটি ফ্লাইট ছিল। আবহাওয়া অনুকূল না থাকায় সেটি বাতিল করা হয়েছে। এছাড়া বিমান বন্দরে সব বিমান ওঠানামাও স্থগিত করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ফ্লাইট চালু করা হবে।

এদিকে বরিশানের কলাপাড়ার খেপুপাড়া রাডার স্টেশন কেন্দ্রের ইনচার্জ তড়িৎ প্রকৌশলী আব্দুল জব্বার শরীফ জানান, শনিবার রাত থেকেই টানা বৃষ্টি শুরু হয়েছে। এখন পর্যন্ত ২৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ২০ নটিক্যাল মাইল। ঘূর্ণিঝড় যত নিকটবর্তী হচ্ছে এর গতি আরও বাড়ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, রোববার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত সময়ের মধ্যে বাংলাদেশেল পটুয়াখালীর খেপুপাড়া ও ভারতের পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে আঘাত হানতে পারে রেমাল। উপকূলে আছড়ে পড়ার সময়ও এটি প্রবল ঘূর্ণিঝড় আকারেই থাকতে পারে। এ সময় বাতাসের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১২০ কিলোমিটার পর্যন্ত।

সারাবাংলা/ইআ

ঘূর্ণিঝড় রেমাল বরিশাল বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর