Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোথায় গেল এমপি আজীমের হাড় ও মাথার খুলি!

সারাবাংলা ডেস্ক
২ জুন ২০২৪ ১৮:৫৪

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ২০ দিন পেরিয়ে গেলেও তার মরদেহ পাওয়ার ব্যাপারে কূল-কিনারা হয়নি। এখনও উদ্ধার হয়নি তার হাড়, মাথার খুলিও। ভারতের সিআইডি পুলিশ এমপি আজীমের হাড়, মাথার খুলি উদ্ধারে উদ্যোগ নিতে শুরু হয়েছে। ভারতের নৌবাহিনী ও কোস্টগার্ডের সাহায্য নিতে চায় ভারতের সিআইডি পুলিশ।

ওই খুনের ঘটনায় গ্রেফতার জিহাদ হাওলাদারের দাবি ছিল আজীমের দেহের হাড় এবং মাথার অংশ টুকরো টুকরো করে ভাঙড়ের পোলেরহাট থানা এলাকার কৃষ্ণমাটি এলাকার বাগজোলা খালে ফেলা হয়েছে। সেখানে গত সাত দিন ধরে বিপর্যয় মোকাবিলা বাহিনীর ডুবুরি নামিয়ে তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি। খালের জল নোংরা, ঘোলা এবং মাটি ভর্তি। উন্নততর প্রযুক্তি ব্যবহার করলে ওই হাড় বা মাথার খুলির অংশ উদ্ধার হতে পারে বলে মনে করছেন সিআইডির কর্তারা।

সিআইডির এক কর্মকর্তা জানান, ওই উন্নততর প্রযুক্তি রয়েছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের কাছে। তাই তাদের ডুবুরি দিয়ে তল্লাশি চালালে এমপির দেহের অংশ উদ্ধার করা যেতে পারে।
এটি ধরে নিয়েই তাদের সঙ্গে যোগাযোগ করার প্রক্রিয়া শুরু করা হয়েছে সিআইডির দফতর থেকে। তবে তা ফলপ্রসু হবে কি না তা পরবর্তী সময়ে বোঝা যাবে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

এরইমধ্যে নিউ টাউনের বিলাসবহুল আবাসনের সেফটি ট্যাঙ্ক থেকে যে মাংসপিণ্ড উদ্ধার হয়েছে, সেগুলো ওই এমপির কি না তা জানতে ফরেনসিক পরীক্ষার জন্য সেগুলো পাঠানো হয়েছে। মাংসপিণ্ড উদ্ধার হলেও আজিমের দেহের হাড় কিংবা মাথার অংশ এখনও উদ্ধার করতে পারেনি সিআইডি।

তদন্তকারীরা জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যে ওই ফরেনসিক রিপোর্ট আসবে। এরপর ডিএনএ প্রোফাইল ম্যাচিংয়ের জন্য ল্যাবরেটরিতে পাঠানো হবে। প্রায় একইসঙ্গে হাড় এবং মাথার খুলি উদ্ধার করা গেলে তদন্তের ক্ষেত্রে সুবিধা হবে বলে দাবি তদন্তকারীদের।

এ দিকে বাংলাদেশের সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, নেপালে আটক হয়েছে ওই খুনের মামলায় অভিযুক্ত সিয়াম হোসেন। সিআইডির তরফে ওই খবরের সত্যতা স্বীকার করা হয়নি। যদিও সিয়ামকে হাতে পেতে সব রকম চেষ্টা চলছে বলে সিআইডি জানিয়েছে।

উল্লেখ্য, নিউ টাউনের আবাসনে ১৩ মে আনোয়ারুল আজীম আনারকে খুন করা হয়। অভিযোগ, তার দেহ টুকরো টুকরো করার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল সিয়াম। ঘটনার কয়েক দিন পরেই সিয়াম কলকাতা থেকে উত্তরপ্রদেশের মজফ্ফরপুর হয়ে নেপাল চলে যায়। খবর: আনন্দবাজার।

আরও পড়ুন
এমপি আজীম হত্যায় জড়িত শিমুলের সহযোগী সাইফুল মেম্বার আটক

আজীম হত্যা: ফ্ল্যাটের সেপটিক ট্যাংকে মিলল ৪ কেজি ‘টুকরো মাংস’
এমপি আজীম হত্যায় তিন আসামি ৮ দিনের রিমান্ডে
আজীমের মেয়ের মামলা: ৪ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ
এমপি আজীম অপরাধী হলে অনুসন্ধানী প্রতিবেদনে কেন এলো না?
৫ কোটি টাকা চুক্তিতে এমপি আজীমকে হত্যা— নেপথ্যে বন্ধু শাহীন
কলকাতা থেকে ফিরে আনার হত্যা নিয়ে যা বললেন হারুন

 

সারাবাংলা/একে

আনোয়ারুল আজীম আনার এমপি খুন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর