Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনার হত্যা: আসামি শিমুলের সহযোগী সাইফুল ১ দিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জুন ২০২৪ ২৩:২৯

যশোর: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার মামলায় গ্রেফতার চরমপন্থী নেতা শিমুল ভূঁইয়ার সেকেন্ড ইন কমান্ড সাইফুল আলম মেম্বারের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩ জুন) আদালত বিস্ফোরক মামলায় তার রিমান্ড মঞ্জুর করেন। মামলার বাদী ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগ, বুধবার (২৯ মে) বিকেল সাড়ে ৪টায় যুবলীগ নেতা প্রফেসর উদয় শংকর হত্যা মামলা ও নতুন করে দায়ের করা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে সাইফুল আলম মেম্বারকে আদালতে সোপর্দ করা হয়। সাইফুল আলম মেম্বার যশোরের অভয়নগর উপজেলার দত্তগাতি গ্রামের আবুল কাশেম মোল্লার ছেলে।

যশোর ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম বলেন, ‘যশোর পুলিশের হাতে গ্রেফতার চরমপন্থী নেতা সাইফুল আলম মেম্বারের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।’

পুলিশ জানায়, সাইফুল মেম্বার চরমপন্থী নেতা শিমুল ভুঁইয়া ওরফে আমান উল্লাহর সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত। তিনি যশোরের অভয়নগর উপজেলার রাকিব, সুব্রত এবং মণিরামপুর উপজেলার যুবলীগ নেতা প্রফেসর উদয় শঙ্কর হত্যা মামলায় জড়িত। তাকে গ্রেফতার অভিযান শুরু করলে তিনি আত্মগোপনে চলে যান।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৮ মে) রাত ৯টার দিকে যশোর শহরের বাবলাতলা এলাকার আদর্শ মৎস্য খামার হ্যাচারি থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি ভারতীয় নম্বরের মোবাইল ও বিস্ফোরক জব্দ করা হয়েছে। পরদিন তাকে যুবলীগ নেতা প্রফেসর উদয় শংকর হত্যা মামলা ও নতুন করে দায়ের করা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। সেইসঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য বিস্ফোরক মামলায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়।

যশোরের পুলিশ সুপার কুলায় কুমার জোয়ারদার জানান, সাম্প্রতিক সাইফুল মেম্বার ভারতে ছিলেন। তিনি ভারতীয় মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ রক্ষা করতেন। গত ২০ মে সে অবৈধ পথে দেশে ফেরেন। এমপি আনারের ঘটনায় তার সম্পৃক্ততা আছে কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। ১৩ মে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জীভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে তাকে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে ট্রলি ব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ছয় জন গ্রেফতার হলেও মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন।

সারাবাংলা/পিটিএম

রিমান্ড শিমুল সাইফুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর