Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে বন্ধ থাকবে মেট্রোরেল, ১৯ জুন থেকে নতুন সময়সূচি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৪ ১৭:৫৬

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। বৃহস্পতিবার (১৩ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ঈদের পরে মেট্রোরেল নতুন সময়সূচিতে চলবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। এ ছাড়া, কোরবানির পশুর চামড়া, কাঁচা মাংস ও রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না বলেও সেখানে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিস সময় পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১৯ জুন থেকে কার্যকর হবে এ সময়সূচি। নতুন সময় অনুযায়ী, উত্তরা উত্তর স্টেশন থেকে প্রথম ট্রেন ছাড়বে ৭টা ১০ মিনিটে। দিনের সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৩৩ মিনিটে। মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে ৭টায় এবং শেষ ট্রেন ছাড়বে ৯টা ১৩ মিনিটে। স্পেশাল পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে মেট্রোরেল। এ ছাড়া পিক আওয়ারে প্রতি ৮ মিনিট পরপর এবং অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

আর সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোট্রেন দু’টিতে শুধুমাত্র এমআরটি পাস বা র‍্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ৯টা ১৩ মিনিটে মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনেও শুধুমাত্র এমআরটি পাস বা র‍্যাপিড পাস ব্যবহারকারীরা ভ্রমণ করতে পারবেন।

ঈদ উপলক্ষ্যে দেওয়া নির্দেশনায় বলা হয়, ঈদ-উল-আযহা উপলক্ষ্যে কোরবানির পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস মেট্রো ট্রেনে বহন করা যাবে না। ইতোপূর্বে আরোপিত অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সারাবাংলা/জেআর/পিটিএম

ঈদ নতুন সময়সূচি বন্‌ধ মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর