Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের রাতে জোড়া খুন: আ.লীগ-বিএনপির ১৩ নেতা আসামি, গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২৪ ১৮:২৩

বগুড়া: বগুড়ায় ঈদের রাতে আলোচিত জোড়া খুনের ঘটনায় বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠুসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলায় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির ১৩ নেতাকে আসামি করা হয়েছে।

মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ির মধ্যে ধাক্কার ঘটনার জের ধরে বগুড়া শহরের নিশিন্দারা চকরপাড়া এলাকায় সোমবার (১৭ জুন) ঈদুল আজহার রাতে হত্যা করা হয় দুজনকে। এ সময় নিহতদের এক সহযোগী গুলিবিদ্ধও হন।

নিহত দুজন হলেন— নোমান আহম্মেদ শরিফ শেখ (১৮) ও মো. রুমন (১৭)। গুলিবিদ্ধহন হোসাইন ওরফে বুলেট (১৮)। তিনি বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাস্থল থেকে পুলিশ কয়েকটি গুলির খোসা উদ্ধার করে।

এ ঘটনায় বগুড়া সদর থানায় আওয়ামী লীগ ও বিএনপির ১৩ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৪/১৫ জনকে আসামি করে মামলা হয়। পরে মঙ্গলবার (১৮ জুন) রাতে অভিযান চালিয়ে পুলিশ ও র‌্যাব গ্রেফতার করেছে চারজনকে। শ্রমিক নেতা সৈয়দ কবির আহম্মেদ মিঠু ছাড়া গ্রেফতার বাকি তিনজন হলেন— সৌরভ (২৬), নাঈম হোসেন (২৮) ও আজবীন রিফাত (১৯)। বুধবার (১৯ জুন) তাদের বগুড়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ ঘটনায় শরীফের মা নিশিন্দারা চকরপাড়ার হেনা বেগম মঙ্গলবার রাতে সদর থানায় মামলা করেন। মামলার এজাহারে বলা হয়েছে, ঈদের দিন বিকেল ৪টার দিকে বগুড়া শহরের নামাজগড়-হাকির মোড় সড়কে সৈয়দ সার্জিল আহম্মেদ টিপুর ব্যক্তিগত গাড়ির সঙ্গে নিশিন্দারা চকরপাড়ার বাসিন্দা রুমনের মোটরসাইকেলের ধাক্কা লাগে। ওই সময় গাড়িতে ছিলেন টিপুর অস্ট্রেলিয়া প্রবাসী মেয়ে। মোটরসাইকেলের ধাক্কার ঘটনা ঘিরে সেখানে বাগ্‌বিতণ্ডা হয়। এর জের ধরে রাত সাড়ে ১২টার দিকে আসামিরা রুমন ও শরীফকে বাড়ি থেকে চকরপাড়া বাগানের সামনে ডেকে নেয়। রুমন ও শরীফের সঙ্গে তার কয়েকজন বন্ধুও ছিল। তারা সেখানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে মিঠু ও তার ভাই টিপু তাদের লক্ষ্য করে গুলি করতে শুরু করেন। এ সময় তারা দৌড়ে পালানোর চেষ্টা করলে রুমন ও শরীফকে ধরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পায়ে গুলিবিদ্ধ অবস্থায় হোসাইন ওরফে বুলেট পালিয়ে আত্মরক্ষা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক শাহিনুজ্জামান বলেন, গ্রেফতার চারজনকে আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। ওই আবেদনের ওপরে পরে শুনানি হবে।

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, গাড়িতে ধাক্কার এক ঘটনার জের ধরে ঈদের রাতে দুজনকে হত্যার ঘটনা ঘটে। মামলাটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। এরই মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/টিআর

জোড়া খুন টপ নিউজ বগুড়া


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর