Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আওয়ামী লীগের জন্মদিন’ স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ১৪:৫৯

শরীয়তপুরের আলী ২৫ বছর ধরে আওয়ামী লীগের বিভিন্ন সভা-সমাবেশে যোগ দিয়ে বেড়াচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তে। ছবি: সারাবাংলা

ঢাকা: কারও হাতে জাতীয় পতাকা, কারও হাতে দলীয় পতাকা। লাল, সবুজসহ নানা রঙের টি-শার্ট আর বর্ণিল ক্যাপ মাথায় দিয়ে সবাই জড়ো হয়েছেন সোহরাওয়ার্দী উদ্যানে। সবার কণ্ঠে স্লোগান— ‘শুভ শুভ শুভ দিন/ আওয়ামী লীগের জন্মদিন’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’।

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রাক্কালে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের সড়কে দেখা গেছে এমন চিত্র।

রোববার (২৩ জুন) বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের হীরকজয়ন্তীর এই বিশেষ আয়োজন। তবে এর আগে দুপুর ১টার দিক থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শাহবাগ মোড়ের জাতীয় জাদুঘর থেকে শুরু করে মৎস্য ভবন, দোয়েল চত্বরসহ আশপাশের গোটা এলাকা নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে।

নেতাকর্মীদের ভিড়ে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা। ছবি: সারাবাংলা

আওয়ামী লীগের এই আলোচন সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় এই অনুষ্ঠানে যোগ দিতে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন। নেতাকর্মীদের উপচে পড়া ভিড় দেখা গেছে উদ্যান ঘিরে আশপাশের প্রায় সবকটি সড়কে।

‘শুভ শুভ শুভ দিন, আওয়ামী লীগের জন্মদিন’, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘অ্যাকশন অ্যাকশন, আওয়ামী লীগের অ্যাকশন’— এমন নানা স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকা মুখরিত করে রেখেছেন নেতাকর্মীরা।

শরীয়তপুর থেকে এসেছেন আলী। মাথায় নৌকাখচিত ক্যাপ। জানতে চাইলে তিনি বলেন, ‘যেখানেই আওয়ামী লীগের জনসভা ও নৌকার প্রচার, সেখানেই যাই। এটা করে মানুষের ভালোবাসা পাই। এলাকায় আমার কোনো পদ-পদবী নাই। কিন্তু নেতাকর্মীদের ভালোবাসা আছে।’

সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে বিরাজ করছে উৎসবের আবহ। ছবি: সারাবাংলা

৫০ বছর বয়সী আলী জানালেন, প্রায় ২৫ বছর ধরেই আওয়ামী লীগের সব অনুষ্ঠানে এভাবে যোগ দিয়ে আসছেন তিনি। নেতাকর্মীরা ভালোবেসে যে অর্থকড়ি দেন, তা দিয়েই সংসার চলে আলীর।

আলীর মতো এমন আরও বহু মানুষের উপস্থিতিতে জমজমাট হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ। এখন কেবল প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার পালা।

সারাবাংলা/ইএইচটি/টিআর

আওয়ামী লীগ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী টপ নিউজ সোহরাওয়ার্দী উদ্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর