Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলা

স্পোর্টস ডেস্ক
২৭ জুন ২০২৪ ০৮:৫৮

প্রথম ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে চমক দেখিয়েছিল তারা। কোপার দ্বিতীয় ম্যাচে ভেনিজুয়েলার সামনে হাতছানি দিচ্ছিল আরেকটি মাইলফলকের। আজ কোপা আমেরিকার অন্যতম দাবিদার মেক্সিকোকেও চমকে দিল তারা। রন্ডোনের একমাত্র গোলে মেক্সিকোকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার পর দ্বিতীয় দল হিসেবে কোপার কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভেনিজুয়েলা।

ভেনিজুয়েলার জয়ের নায়ক তাদের গোলরক্ষক রাফায়েল রোমো। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত তার একক বীরত্বেই গোল হজম করেনি ভেনিজুয়েলা। ছয়টি দুর্দান্ত সেভ করে একাই লড়ে গেছেন তিনি। এর মাঝে ছিল ৮৭ মিনিটে এক অবিশ্বাস্য পেনাল্টি ঠেকানোও।

বিজ্ঞাপন

প্রথমার্ধে ভেনিজুয়েলা-মেক্সিকো দুই দলই বেশ আক্রমণাত্মক ফুটবল খেললেও গোলের দেখা পায়নি কোন দলই। বেশ কয়েকবার উত্তপ্ত হয়েছে মাঠের পরিবেশ, তর্কে জড়িয়েছেন দুই দলের ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ৫৭ মিনিটে ডেডলক ভাঙে ভেনিজুয়েলা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সলোমোন রন্ডোন।

ম্যাচের অন্তিম মুহূর্তে অবশ্য সমতা ফেরানোর দারুণ সুযোগ এসেছিল মেক্সিকোর সামনে। ৮৭ মিনিটে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি পায় তারাও। তবে পিনেদার দুর্বল শট দারুণভাবে ঠেকিয়ে দিয়ে ভেনিজুয়েলার লিড ধরে রাখেন রোমো।

শেষ পরন্ত ১-০ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ভেনিজুয়েলা। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তারা। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মেক্সিকো। গ্রুপের শেষ ম্যাচে ইকুয়েডর-মেক্সিকো ম্যাচের জয়ী দল পৌঁছে যাবে কোয়ার্টার ফাইনালে। ড্র হলে বিদায় নেবে মেক্সিকো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

কোপা আমেরিকা ২০২৪ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর