Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাছের ঘের নিয়ে বিরোধ, যুবলীগ নেতাকে কুপিয়ে খুন

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২৪ ১৫:২৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আনোয়ারায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক যুবলীগ নেতাকে খুন করার ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, মাছের ঘের নিয়ে বিরোধের জেরে তাকে কুপিয়ে খুন করা হয়েছে।

রোববার (১৪ জুলাই) ভোরে উপজেলার মনু মিয়ার দিঘী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. জালাল (৩৪) আনোয়ারা উপজেলার জুইদন্ডী ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বলে জানা গেছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহায়েল আহমেদ সারাবাংলাকে জানান, জালাল ও যারা তাকে খুন করেছে তাদের মধ্যে মাছের ঘের ও এলাকায় আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘসময় বিরোধ চলে আসছিল। এ নিয়ে পাল্টাপাল্টি মামলাও আছে। এর জের ধরে আজ (রোববার) ভোরে মাছ বিক্রি করতে যাওয়ার সময় তার গাড়ি আটকে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে খুন করা হয়।

খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে জালালের মরদেহ চমেক হাসপাতালে পাঠিয়েছে। জালাল স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তবে কোনো কমিটিতে ছিলেন না। তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনুসারী ছিলেন।

ওসি সোহায়ল আহমেদ বলেন, ‘প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে আমরা কয়েকজনের নাম পেয়েছি। সে তথ্যের ভিত্তিতে একজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি ঘটনাস্থলেই ছিলেন। এ ঘটনায় মামলার করার প্রস্তুতি চলছে।’

খুনের শিকার জালালের সহযোগী মো. মহিউদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ভোরে আমি আর জালাল ভাই কালাবিবির দিঘীর আড়তে মাছ বিক্রি করতে যাচ্ছিলাম। আমাদের গাড়ি মনু মিয়ার দিঘীর সামনে পৌঁছালে মোক্তার হোসেন, নুর হোসেন ও জাকির আমাদের গাড়ির সামনে এসে দাঁড়ায়। তাদের সঙ্গে আরও চার থেকে পাঁচজন ছিল। তাদের হাতে দা, কিরিচ ছিল।’

‘জালাল ভাই গাড়ি থেকে দৌঁড়ে পালাতে চাইলে তারা তাকে ধরে এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসলেও বাঁচানো সম্ভব হয়নি।’

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক সারাবাংলাকে জানান, ভিকটিমকে চমেক হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ চমেক হাসপাতালের মর্গে রাখা আছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সারাবাংলা/আইসি/একে

কুপিয়ে ‍খুন টপ নিউজ মাছের ঘের যুবলীগ নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর