Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২৪ ২০:৪১

চট্টগ্রাম ব্যুরো: সারাদেশে সংখ্যালঘুদের ওপর হামলা, মন্দির ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে সনাতন ধর্মাবলম্বীরা।

শনিবার (১০ আগস্ট) বিকেলে নগরীর চেরাগী পাহাড় ও এর আশেপাশের এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হাজার হাজার সনাতন ধর্মালম্বী মানুষ। বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের উদ্যেগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সনাতনী সংগঠন জাতীয় পতাকার পাশাপাশি কালো পতাকা, ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে আসেন। সমাবেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতন বন্ধ না হলে সামনে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়।

বিক্ষোভ সমাবেশ থেকে ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার; তুমি কে, আমি কে বাঙালি বাঙালি; তুমি কে আমি কে, সনাতনী সনাতনী; আমার মাটি আমার মা, বাংলাদেশ ছাড়ব না; আমার মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই; আমার দেশ, সবার দেশ বাংলাদেশ বাংলাদেশ; আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না; সনাতনীদের লড়াই থামবে না, থামবে না; আর নয় প্রতিবাদ এবার নেবো প্রতিশোধ- এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা।

সমাবেশ থেকে সনাতনী সংগঠনের নেতারা চারটি দাবি জানান। দাবিগুলো হলো- সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে, সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন করতে হবে, সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সবধরনের হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে এবং সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ করতে হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের পর চট্টগ্রামসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির, উপাসনালয়, ঘরবাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠানে হামলার অভিযোগ ওঠে।

সারাবাংলা/আইসি/পিটিএম

টপ নিউজ বিক্ষোভ সংখ্যালঘু হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর