Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নিষিদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২৪ ১৮:০৪

রংপুর: শিক্ষার্থীদের দাবির মুখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সাময়িকভাবে সকল প্রকার রাজনীতি নিষিদ্ধের ঘোষণা দিতে বাধ্য হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ‘শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে সকল প্রকার দলীয় রাজনৈতিক সংগঠনের কার্যক্রম সাময়িকভাবে নিষিদ্ধ করা হলো। পরবর্তী উপাচার্য নিয়োগের পর যথাযথ প্রক্রিয়া বা সরকারি সিদ্ধান্তক্রমে স্থায়ীভাবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে। নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই পুলিশের গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ। এরপর থেকে আন্দোলন সারা দেশে দাবানলের মতো ছড়িয়ে পড়ে।

শিক্ষার্থী নিহতের ঘটনার পর থেকেই ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সব প্রকার লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতি নিষিদ্ধের জন্য প্রশাসনকে আল্টিমেটাম দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। কিন্তু মেয়ার শেষ হওয়ার আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে গত শুক্রবার পদত্যাগ করেন উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ।

উপাচার্য পদত্যাগ করায় শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রেজিস্ট্রার গতকাল ক্যাম্পাসে সকল প্রকার দলীয় রাজনৈতিক সংগঠনের কার্যক্রম সাময়িকভাবে নিষিদ্ধের আদেশ জারি করেন।

সারাবাংলা/একে

টপ নিউজ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বেরোবি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর