Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ দফা দাবিতে মৎস্য অধিদফতরের কর্মচারীদের মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৪ ০০:০৫

ঢাকা: মৎস্য অধিদফতরের রাজস্বখাতভুক্ত ডিপ্লোমা ইন ফিজারিশ ইন সার্ভিস সনদ অর্জনকারী জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ১১ তম গ্রেডভুক্ত সহকারী, ল্যাবসহকারী ও সমমানের পদধারীদের পদোন্নতিসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে মৎস্য অধিদফতরের কর্মকর্তারা। বৈষম্য দূর করে আগামী সাত দিনের মধ্যে এ দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয় মানববন্ধনে।

বুধবার (২১ আগস্ট) রাজধানীর মৎস্য ভবনের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ফিশারিজ অ্যাসোসিয়েশন’র কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বরাবর একটি স্মরক লিপি দেন।

বক্তারা তিন দফা দাবি তুলে ধরে বলেন, আমাদের ১১তম গ্রেডভুক্ত ৪ বছরের ডিপ্লোমা ইন-ফিসারিজ (ইন-সার্ভিস) সনদ অর্জনকারী ক্ষেত্র সহকারী, হ্যাচারি টেকনিশিয়ান, ল্যাব সহকারী বা সমমান পদধারীদের উপ-সহকারী মৎস্য কর্মকর্তা হিসেবে পদ পরিবর্তন করতে হবে। ১০ম গ্রেড বাস্তবায়ন করতে হবে। মৎস্য অধিদপ্তরের কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনপূর্বক সহকারী মৎস্য কর্মকর্তা পদে ১০০% পদোন্নতি দিতে হবে।

মানববন্ধনে আসা মৎস্য অধিদফতরের বিভিন্ন কর্মকর্তা বলেন, দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে বৈষম্য হচ্ছে। কর্মকর্তারা যথাযথ কাজ করলেও তাদের মূল্যায়ন করা হচ্ছে না। কর্মচারীরা চাকরিজীবনে তাদের ন্যায্য অধিকার এতদিন না পাওয়ায় চরম বৈষম্যের স্বীকার হয়েছে। সংগঠনের যৌক্তিক দাবি বাস্তবায়ন না হওয়ায় মৎস্য অধিদফতরের ক্ষেত্র সহকারীদের মাঝে চরম হতাশা আর অসন্তোষের সৃষ্টি হয়েছে। এ ছাড়া কর্মক্ষেত্রে প্রতিনিয়ত চরম হেয় প্রতিপন্ন হচ্ছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মৎস্য অধিদফতরের আওতাধীন শুধু ক্ষেত্র সহকারী/সমমানের পদধারীরা একই পদে ৩৫/৪০ বৎসর চাকরি করেও এখন পর্যন্ত কোনো পদোন্নতি পাননি। এ সব কাজ চরম বৈষম্যমূলক। আগামী সাত দিনের মধ্যে কর্মচারীদের পদবি পরিবর্তন করে ও ১০ম গ্রেড বাস্তবায়ন এবং পদোন্নতি প্রদানে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

সারাবাংলা/জিএস/পিটিএম

৩ দফা দাবি মানববন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর