Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে শেখ হাসিনাসহ ৩৪৫ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২৪ ১৪:৪৪

রাজশাহী: রাজশাহীর বাঘায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রীসহ ১৬৫ জনের নাম উল্লেখ করে থানায় দুটি মামলা হয়েছে। এগুলোতে আরও ১২০-১৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলা দুটির একটিতে শেখ হাসিনাকে হুকুমের আসামি করা হয়েছে।

সোমবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১০টায় রাজশাহী জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকার এবং ছাত্রদলের কর্মী জাহিদ হাসান পৃথকভাবে বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আবু সিদ্দিক এ সব তথ্য নিশ্চিত করেন।

জেলা ছাত্রদলের আহ্বায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারের দায়ের করা মামলার এজাহারে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাবেক এমপি শাহরিয়ার আলমসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০২৩ সালের ২১ মে দুপুরে বাঘা নতুন বাসস্ট্যান্ডে রাকিবের দোকানে ছিলেন সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকার। সেখান থেকে হত্যার উদ্দেশ্যে চোখমুখ বেঁধে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সমর্থিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা তুলে নিয়ে যান তাকে। তারপর অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে মারধর করে। পরদিন বৈদ্যুতিক শক দেওয়া হয় এবং পায়ে রিভলবার ঠেকিয়ে গুলি করে। এতে পায়ের তিনটি নখ উপড়ে যায়। এক সপ্তাহ নারকীয় অত্যাচারের পর ২৮ মে মামলা দিয়ে আদালতে চালান দেওয়া হয়।

অপর মামলার বাদী ছাত্রদল কর্মী জাহিদ হাসানের মামলার বিবরণে জানা যায়, উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর বাজারের একটি মুদি দোকানে গত ২৫ আগস্ট বেলা ১১টায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা হাঁসুয়া, লোহার রড, চাইনিজ কুড়াল, হকিস্টিক, পিস্তল নিয়ে হামলা করে। পরে সেখানে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে দোকানটি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। এ ঘটনায় ১৪১ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে।

বাঘা থানার ওসি বলেন, পৃথক দুটি অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইআ

রাজশাহী শেখ হাসিনার নামে মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর