Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যাচেষ্টার অভিযোগে ২০ মাস পর সাবেক এমপির ভাইয়ের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ১৭:১০

চুয়াডাঙ্গা: হামলা, ভাঙচুর, লুটপাট ও হত্যাচেষ্টার অভিযোগ এনে ঘটনার এক বছর আট মাস পর চুয়াডাঙ্গার সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আলী আজগার টগরের ভাই দামুড়হুদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী মুনছুর বাবুর বিরুদ্ধে মামলা হয়েছে। একই মামলায় কেরু অ্যান্ড কোম্পানির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ ছেলে সৌমিক হাসান রুপমসহ ৬৯ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে দর্শনা পৌর এলাকার পরানপুর মসজিদপাড়ার জহির উদ্দীনের ছেলে রবিউল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলাটি করেন। ৬৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮০-৯০ জনকে মামলার আসামি করা হয়েছে।

মামলার আসামিদের মধ্যে আরও আছেন— সাবেক উপজেলা চেয়ারম্যান আলী মুনসুর বাবুর ভাই ফারুক হোসেন ও তার বোনের ছেলে আশফাকুর রহমান মুন, পৌর এলাকার শ্যাপুরের তনু মল্লিকের ছেলে আব্দুল হান্নান ছোট, ঈশ্বরচন্দ্রপুরের বেদের আলীর ছেলে মিঠু, দর্শনা আজমপুরের নান্নুর ছেলে রাসেল, একই পাড়ার হারুনের ছেলে অপু, দর্শনা দক্ষিণ চাঁদপুরের কুটে মল্লিকের ছেলে জয়নাল আবেদীন নফর, কেরুজ মিলপাড়ার তহির জোয়ার্দ্দারের ছেলে মাসুদুর, কেরুজ করপোরেশন লাইনের মোটা সাইদ।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২২ সালের ৭ ডিসেম্বর সন্ধ্যা ৭টার দিকে দর্শনা পরানপুর মসজিদপাড়ায় বাদীর বাসভবনে হামলা করা হয়। আসামিরা বাদীকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে কয়েক রাউন্ড গুলি ছোড়ে, বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় বাড়িতে থাকা নগদ ৭০ হাজার টাকা এবং স্ত্রীর ব্যবহার করা দুভরি সোনার গলার চেন ও হাতের বালা ছিনিয়ে নিয়ে যায় তারা। বাদীর স্ত্রীকে মারধরও করে। জীবন বাঁচাতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আসামিরা ধরে হত্যার উদ্দেশ্যে নির্যাতন করে।

অভিযোগে বাদী বলেন, জ্ঞান ফেরার পর তিনি দেখতে পান তার ডান পা ভেঙে গেছে। ওই অবস্থায় পরদিন আসামিরাই উলটো তাকে দর্শনা থানায় পুলিশের কাছে সোপর্দ করে। মিথ্যা মালা দেওয়া হয় তার নামে। সন্ত্রাসীদের হয়রানি, নির্যাতন ও জীবননাশের হুমকির কারণে এ ঘটনায় এতদিন এজাহার ও মামলা করতে সাহস পাননি তিনি।

দর্শনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিউল ইসলাম বলেন, দর্শনা থানায় একটি এজাহার দাখিল হয়েছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

চুয়াডাঙ্গা হত্যাচেষ্টা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর