Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐতিহাসিক সিরিজ জয় থেকে ৬৩ রান দূরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৫

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য ছিল ১৮৫ রান। চতুর্থ দিনের খেলা শেষে কোন উইকেট না হারিয়েই জয়ের পথে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। শেষ দিনের খেলার প্রথম সেশনের শুরুতে দুই ওপেনারকে হারালেও মোমিনুল-শান্তর জুটিতে জয়ের খুব কাছে পৌঁছে গেছেন শান্তরা। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ও সিরিজ জয়ের জন্য বাংলাদেশের দরকার আর মাত্র ৬৩ রান, হাতে আছে ৮ উইকেট।

চতুর্থ দিনের শেষ ঘণ্টায় আলোকস্বল্পতার কারণে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। ৫ম দিনে ছিল বৃষ্টির শঙ্কাও। তবে শেষ পর্যন্ত ঠিক সময়েই শুরু হয়েছে শেষ দিনের খেলা। শুরু থেকেই গতকালের মতো আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাটিং করেছেন জাকির-সাদমান জুটি। ধীরে ধীরে কমে আসছিল টার্গেট।

জাকির এগিয়ে যাচ্ছিলেন হাফ সেঞ্চুরির দিকে। তবে ৩৯ বলে ৪০ রান করা জাকিরকে ফিরিয়ে ৫৮ রানের জুটি ভাঙ্গেন মীর হামজা। এর কিছু সময় পর ২৪ রানে সাদমান ফেরেন খুররামের বলে।

দুই ওপেনার ফিরলেও বাংলাদেশকে বিপদে পড়তে দেননি মোমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর জুটি। এই দুই ব্যাটার লাঞ্চ পর্যন্ত দারুণভাবেই ব্যাটিং করে দলকে জয়ের দিকে এগিয়ে নিচ্ছেন। এর মাঝে বাংলাদেশ পার করেছে ১০০ রান, শান্ত-মোমিনুলের জুটি পেরিয়েছে ৫০। লাঞ্চ পর্যন্ত বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১২২ রান। শান্ত অপরাজিত আছেন ৩৩ রানে, মোমিনুল করেছেন ২০ রান।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর