Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টের আদেশ চেম্বারে স্থগিত, বায়রার নির্বাচন হতে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৬

ঢাকা: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি (বায়রা) কার্যনির্বাহী কমিটির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। ফলে বায়রার নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. রেজাউল হক এ আদেশ দেন।

আদালতে বায়রার কার্যনির্বাহী কমিটির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল ও মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া।

বায়রার যুগ্ম মহাসচিব ফখরুল ইসলাম বলেন, বায়রার সদস্যদের জন্য প্রশাসক কখনো কল্যাণকর ছিল না। সদস্যদের স্বার্থে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছিলাম। চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করায় বায়রার নির্বাচন হতে বাধা নেই। আমরা যথাসময়ে নির্বাচন করতে বদ্ধপরিকর।

এর আগে, ২৫ জুন বায়রা কার্যনির্বাহী কমিটির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনি তফসিল ষোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী আগামী ১৪ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এরপর একজন ভোটারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৮ আগস্ট বায়রা কার্যনির্বাহী কমিটির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনি তফসিল স্থগিত ঘোষণা করেন হাইকোর্ট। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বায়রার কার্যনির্বাহী কমিটি।

সারাবাংলা/কেআইএফ/ইআ

বায়রা নির্বাচন হাইকোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর