Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

বিশ্বকাপ বাছাইপর্বে টানা ৪ ম্যাচ জয়ের দেখা পায়নি ব্রাজিল। গত ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে কষ্টার্জিত জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিল সেলেসাওরা। তবে আবারও অপ্রত্যাশিত এক হারের তিক্ত স্বাদ পেতে হলো ব্রাজিলকে। লাতিন অঞ্চলের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ডিয়েগো গোমেজের একমাত্র গোলে প্যারাগুয়ের কাছে ১-০ ব্যবধানে হেরেছে ব্রাজিল।

হারের বৃত্ত থেকে বের হয়ে রদ্রিগোর গোলে ইকুয়েডরের বিপক্ষে জয়ের পর কিছুটা নির্ভার ছিল ব্রাজিল। প্যারাগুয়েকে হারিয়ে পয়েন্ট তালিকায় আরও উপরের দিকে ওঠার লক্ষ্যেই দেল চাচো স্টেডিয়ামে মাঠে নেমেছিল সেলেসাওরা। তবে পয়েন্ট তালিকার তলানিতে থাকা প্যারাগুয়ের বিপক্ষে উল্টো হোঁচট খেতে হয়েছে ব্রাজিলকে।

ম্যাচের মাত্র ২০ মিনিটে ব্রাজিলকে চমকে দিয়ে এগিয়ে যায় প্যারাগুয়ে। বক্সের বাইরে থেকে পাওয়া বলে চোখ ধাঁধানো এক শটে বল জালে জড়ান গোমেজ। প্রথমার্ধে আর গোলের সুযোগ তৈরি করতে পারেনি দুই দলই। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় প্যারাগুয়ে।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া ব্রাজিল বেশ কয়েকবার আক্রমণ সাজানোর চেষ্টা করলেও বিবর্ণ ফিনিশিংয়ের গোলের দেখা পায়নি দল। প্যারাগুয়েও তেমন কোন আক্রমণ করতে পারেনি। শেষ পর্যন্ত গোমেজের ওই এক গোলেই দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে। ২০০৮ সালের পর এই প্রথমবার ব্রাজিলের বিপক্ষে জয়ের দেখা পেল প্যারাগুয়ে।

এই হারে ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে নেমে গেল ব্রাজিল। এই জয়ে ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে উঠে এসেছে প্যারাগুয়ে।

সারাবাংলা/এফএম

প্যারাগুয়ে বিশ্বকাপ বাছাইপর্ব ব্রাজিল


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

সম্পর্কিত খবর