Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ১২২ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৪

বগুড়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে রিকশাচালক আব্দুল মান্নান (৭২) নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১২২ জনের নামে আরো একটি হত্যা মামলা হয়েছে। মামলায় ১২২ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও অন্তত ৩০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে আব্দুল মান্নানের ছেলে মো. রানা হামিদ বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন। বগুড়া সদর থানার ওসি সাইহান ওয়ালিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, এজাহারভুক্তরা ছাড়াও মামলায় অজ্ঞাত তিনশ জনকে আসামি করা হয়েছে।

মামলায় বগুড়ার সাবেক দুই সংসদ সদস্য মজিবর রহমান মজনু, রাগেবুল আহসান রিপুসহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুরুল আলম মোহন, শহর আওয়ামী লীগের সভাপতি রফিনেওয়াজ খান রবিন এবং আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুকুমের আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট দুপুরে শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র-জনতার একদফা আন্দোলনে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান আব্দুল মান্নান। এঘটনায় তার ছেলে মো. রানা হামিদ বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে সদর থানায় এই মামলা দায়ের করেন।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এর আগে বগুড়ায় আরও পাঁচটি মামলা দায়ের হয়েছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ বগুড়া মামলা শেখ হাসিনা-কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর