Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাচার হওয়া অর্থ ফেরতে যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩০

ঢাকা: বিদেশে পাচার হওয়া অর্থ ফেরতে মার্কিন যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থ উপদেষ্টা বলেন, আমরা আজকে মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে আলাপ করেছি। আমাদের মূল আলোচনা ছিল তাদের ট্রেজারি ডিপার্টমেন্ট ও ইউএসএআইডির সঙ্গে। বিশেষ করে আর্থিক সংস্কার, আর্থিক খাতে যে সহযোগিতা দরকার সেটা। দ্বিতীয় বাণিজ্যের, আমরা এক্সপোর্ট ডাইভারস্টিফিকেশন এবং বাণিজ্য বিভিন্ন কারিগরি সহায়তা বা বাজার এক্সপ্লোর করার বিষয়ে আলোচনা হয়েছে। আমরা কর্ম পরিকল্পনা নিয়ে সামনে আগাব, তারা সে বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

উন্নয়ন সহযোগিতা চুক্তির বিষয়ে অর্থ উপদেষ্টা বলেন, এটা যে চুক্তি আগে হয়েছিল সেটার সঙ্গে আরো ২০০ মিলিয়ন যোগ করা হয়েছে। আগে যা ছিল তার সাথে এটি যুক্ত হয়েছে। তার মানে আরো বাড়তি টাকা তারা দেবে।

পাচার হওয়া অর্থ ফেরতে সহযোগিতা চেয়েছি কিনা জানতে চাইলে তিনি বলেন, এগুলো সব আলাপ হয়েছে। আমরা পরে বিস্তারিত আলোচনা হবে।

কর সংস্কারের বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সব আলাপ হয়েছে।

সারাবাংলা/জেজে/ইআ

অর্থ উপদেষ্টা পাচার হওয়া অর্থ মার্কিন প্রতিনিধি দল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর